প্রেমের দেবতা শুন্যে ভেসে বেড়ায়
- রিক্তা রিচি - যে চলে যাবার সে যাবেই ১৩-০৫-২০২৪

সাড়ে পাঁচ হাজার কোটি বছর তপ্ত রোদে
গাছের শিকড়ে বসে অপেক্ষা করলেও
ভালবাসা খুঁজে পাবেনা।
তপ্ত রোদে তোমার দেহ পুড়তে পুড়তে
অস্থিচর্মাসার হয়ে যাবে।
গাছের গোড়ায় অপেক্ষা করতে করতে গাছ বিবর্ন
হয়ে যাবে,পাতাহীন,বস্ত্রহীন হয়ে যাবে।
তবুও বসন্ত খুঁজে পাবে না।
তোমার পা ভেদ করে শিকড় গজাবে।
তবু প্রেম তোমাতে ধরা দিবেনা।
যদি শুদ্ধ প্রেমকে তিরস্কার করো,
অবহেলার বন্যায় ভাসিয়ে দাও,
যদি নারীর ভালবাসা কে পায়ে
পিষে নষ্ট করে দাও
প্রেমের ঈশ্বরকে দূরে ঠেলে দাও।
অতঃপর তুমি সমুদ্র দেখবেনা।
সমুদ্র তোমার সাথে সঙ্গমে লিপ্ত হবে না
সন্ধ্যার ফড়িং এরা সঙ্গমে লিপ্ত হবে না
দেয়ালেরা ধুমড়ে ধুমড়ে অভিশাপ দিবে
২২ জোড়া ক্রোমোসোম দৌড়ে পালাবে।
তবু প্রেম খুঁজে পাবে না।
অতঃপর তুমি চিতকার করে কাঁদবে
পৃথিবী অন্ধ,বধির হয়ে যাবে।
প্রেমের দেবতা শুন্যে ভেসে বেড়াবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।